• শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:৫০ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কুলিয়ারচরে জিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত

ভৈরবে মিথ্যা অভিযোগে আওয়ামী লীগ নেতাকে হয়রানীর চেষ্টা প্রতিবাদে সংবাদ সম্মেলন

ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান। - পূর্বকণ্ঠ

# মো. আল আমিন টিটু :-

ভৈরবে মিথ্যা অভিযোগে মামলা দিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতাকে হয়রানীর চেষ্টা করছে বলে অভিযোগ ওঠেছে। এমন অভিযোগ এনে আজ ২০ আগস্ট শনিবার দুপুরে গকুলনগর গ্রামে সংবাদ সম্মেলন করেছেন হয়রানীর শিকার উপজেলার আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান ও তার লোকজন।
সংবাদ সম্মেলনে তিনি জানান, দীর্ঘ ৯ বছর ধরে মনিরুজ্জামান আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তার বাবাও ছিলেন আওয়ামী লীগের একজন নিবেদিত প্রাণ। এছাড়াও তিনি একই ইউনিয়নের জগমোহনপুরে গ্রামের একটি জামে মসজিদে প্রায় দেড় যুগ ধরে খতিবের দায়িত্ব পালন করে আসছেন।
মনিরুজ্জামানের দাবী, গেল ইউপি নির্বাচনে আগানগর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য পদে বিল্লাল মিয়ার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন কৃষক লীগের নেতা শফিকুল ইসলাম ও শাহেদ। নির্বাচনে শফিকুল ইসলাম ও বিল্লাল মিয়া দু’জনই পরাজিত হন। আর শাহেদ নির্বাচিত হয়। বিল্লাল মিয়া ও মনিরুজ্জামান তারা প্রতিবেশী। কিন্তু চলাফেরায় তারা এক এবং তাদের সর্ম্পকও অনেক ভালো। ফলে তাদের ধারণা শফিকুল ইসলামের কারণে দুই বারের নির্বাচিত ইউপি সদস্য বিল্লাল মিয়ার পরাজয় হয়েছে। ফলে শফিকুল ইসলামের সঙ্গে বিল্লাল মিয়ার লোকজনের দ্বন্দ্ব শুরু হয়। এরই জের ধরে ১৫ আগস্ট সোমবার বিকলে শফিকুল ইসলামের ছেলে জিসান লোকজন নিয়ে বিল্লাল মিয়ার নাতি তারেকের উপর হামলা করে। এতে তারেক আহত হয়। এ ঘটনার বিচার না দিয়ে উল্টাপাল্টা কথা বলায় শফিকুলের প্রতি ক্ষুব্দ হয়ে ওঠে বিল্লাল মিয়ার লোকজন। ফলে গত ১৭ আগস্ট বুধবার রাতে শফিকুল ইসলাম বিল্লাল মিয়ার লোকজনের সঙ্গে মুখোমুখি হলে মারামারির ঘটনা ঘটে। এসময় শফিকুল গুরুতর আহত হয়। এছাড়াও বিল্লাল মিয়ার পক্ষের দুলু মিয়া ও শকিল মিয়া আহত হয়। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে এ ঘটনায় ১৮ আগস্ট বৃহস্পতিবার রাতে শফিকুল ইসলামের স্ত্রী কবিতা বেগম বাদী হয়ে ২১ জনের বিরুদ্ধে ভৈরব থানায় মামলা দায়ের করেন। মামলায় মনিরুজ্জামানকে ১৯ নম্বর আসামি করা হয়। সংবাদ সম্মেলনে আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান দাবী করেন, তাকে শুধুমাত্র হয়রানীর উদ্দেশ্যে মামলায় আসামি করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুল আলী, ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. হাবিব মিয়া ও ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মো. জাহাঙ্গীর আলমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সংবাদ সম্মেলনে তারা, মনিরুজ্জামানকে মামলা থেকে অব্যাহতির দাবী জানান।
এদিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত শফিকুল ইসলাম জানান, নির্বাচনের পর থেকেই তারা আমার উপর ক্ষিপ্ত ছিল। এছাড়াও স্কুলে যাওয়া আসার পথে বিল্লাল মিয়ার এক নাতি আমার দশম শ্রেণি পড়–য়া মেয়েকে ইভটিজিং করে আসছে। ফলে আমার ছেলে এর প্রতিবাদ করায় তারা আমার উপর হামলা চালায়।
যদিও অভিযোগটি অস্বীকার করেন প্রতিপক্ষের বিল্লাল মিয়া। তার দাবী, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এই মারামারি ঘটনা ঘটেছে। এতে আমার পক্ষের দুই-তিনজন আহত হয়েছে। এছাড়াও শফিকুল ইসলাম উশৃঙ্খল প্রকৃতির লোক বলে দাবী বিল্লাল মিয়ার।
এ ব্যপারে ভৈরব থানার ওসি মো. গোলাম মোস্তফা বলেন, বাদীর লিখিত অভিযোগের ভিত্তিতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি নথিভূক্ত করা হয়েছে। এ মামলায় যদি কাউকে হয়রানীয় উদ্দেশ্যে আসামি করা হয়ে থাকে আর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে যদি ঘটনার সঙ্গে তার কোন সম্পৃক্ততা না পাওয়া যায়। তাহলে অবশ্যই আদালতে চার্জশিট জমা দেবার সময় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *